রঙ্গভরা বঙ্গদেশ নিয়ে ইয়ার্কির ক্যালেন্ডার -যে ক্যালেন্ডার কেউ কখনো ভাবেনি, দেখেনি, প্রিন্ট করেনি আগে!

168

2434

রঙ্গভরা বঙ্গদেশ নিয়ে ইয়ার্কির ক্যালেন্ডার -যে ক্যালেন্ডার কেউ কখনো ভাবেনি, দেখেনি, প্রিন্ট করেনি আগে!

  • 0
  • #Featured #অন্যান্য
  • Author: Rokomari Editor
  • Share

eআরকি বাংলাদশের অন্যতম জনপ্রিয় হিউমার ও স্যাটায়ার ওয়েবসাইট, যারা বিগত বেশ কটি বছর ধরে বাংলাদেশের অনলাইন ও অফলাইনে ঘটে যাওয়া ঘটনাবলি নিয়ে হাস্যরস উৎপাদনের পাশাপাশি বাংলাদেশের নিজস্ব হিউমার নিয়ে কাজ করছে। গত কয়েক বছরের অসংখ্য আলোচিত চরিত্রের মন্তব্য থেকে যাচাই–বাছাই করে ১২টি আলোচিত মন্তব্য/ঘটনা নিয়ে eআরকি প্রকাশ করেছে ২০১৯ সালের ঝকঝকে রঙিন এই বর্ষপঞ্জি, ‘রঙ্গভরা বঙ্গদেশ’।

পটভূমি :

অনলাইন ও অফলাইনে গত কয়েক বছরে এই বঙ্গদেশের অনেক চরিত্রই তাদের মন্তব্যের কারণে আলোচিত হয়েছেন। সেই আলোচিতের তালিকায় প্রখ্যাত রাজনীতিবিদ, সাংবাদিক, মডেল যেমন আছেন, তেমনি আছেন দেশের প্রত্যন্ত অঞ্চলের একেবারে সাধারণ মানুষও। নিখাঁদ বিনোদন ও বিস্ময় জাগানো সেইসব মন্তব্য ‘ভাইরাল’ হয়েছে। অফলাইন-অনলাইনে ঘুরে ফিরেছে মানুষের মুখে মুখে, কমেন্টে, স্ট্যাটাসে, মিমে। তাদের হাত ধরেই আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের ট্রেন্ডেও জায়গা করে নিয়েছে একেবারে খাঁটি দেশীয় চরিত্ররা। বঙ্গদেশ ধরে রেখেছে তার রঙ্গভরা চরিত্র।

eআরকি তাই বঙ্গদেশের এই চমৎকার সময়টুকু ধরে রাখতে গত কয়েক বছরের অসংখ্য আলোচিত চরিত্রের মন্তব্য থেকে যাচাই–বাছাই করে ১২টি আলোচিত মন্তব্য/ঘটনা দিয়ে প্রকাশ করেছে ২০১৯ সালের ঝকঝকে রঙিন এই বর্ষপঞ্জি।

আগে জানিয়ে রাখি, এই ক্যালেন্ডারটি পাওয়া যাবে বাংলাদেশের সর্ববৃহৎ এবং জনপ্রিয় অনলাইন প্রতিষ্ঠান রকমারি ডট কম-এ, ক্যালেন্ডারটির মূল্য-৪৯৯ টাকা। ক্যালেন্ডারটি রকমারিতে দেখুন- ইআরকি ডেস্ক ক্যালেন্ডার ২০১৯-রঙ্গভরা বঙ্গদেশ

ক্যালেন্ডারটিতে চরিত্র চিত্রায়ণের কাজ করেছেন কার্টুনিস্ট মোরশেদ মিশু, ডিজিটালংকরণ অর্থাৎ ডিজিটাল অলংকরণে ছিলেন সাজু ও মানিক-রতন। চলুন এক ঝলকে দেখে নেয়া যাক ডেস্ক ক্যালেন্ডারটির পাতাগুলো।

 

আবারো জানিয়ে দিচ্ছি, এই ক্যালেন্ডারটি পাওয়া যাবে বাংলাদেশের সর্ববৃহৎ এবং জনপ্রিয় অনলাইন প্রতিষ্ঠান রকমারি ডট কম-এ, ক্যালেন্ডারটির মূল্য-৪৯৯ টাকা। ক্যালেন্ডারটি রকমারিতে দেখুন-  ইআরকি ডেস্ক ক্যালেন্ডার ২০১৯-রঙ্গভরা বঙ্গদেশ

Write a Comment

Related Stories