বইমেলার রকমারি টপসেলার অন্যতম ১০ টি বই

বইমেলার রকমারি টপসেলার অন্যতম ১০ টি বই

4
12756

বৈজ্ঞানিক কল্পকাহিনী : রিটিন(হার্ডকভার)-মুহম্মদ জাফর ইকবাল

সার সংক্ষেপ: রিটিনের খুব মন খারাপ। সে লেখাপড়া করতে চায়। কিন্তু বাবা মা তাকে ক্যাটাগরি সি মানুষ হিসেবে ডিজাইন করেছে। যারা কিনা লেখাপড়া করতে পারবে না। তাদের সারাজীবন শারীরিক পরিশ্রম করে কাটিয়ে দিতে হবে। রিটিন কি পারবে নিয়মের বাইরে গিয়ে লেখাপড়া করতে?

>মানবজনম(হার্ডকভার)-সাদাত হোসাইন

সার সংক্ষেপ:
হেমার খুব বাসায় যেতে ইচ্ছে করে। তারপর তার সেই একলার বারান্দাটায় চুপচাপ বসে থাকতে ইচ্ছে করে। সজনে গাছগুলো কি পাতা ছেড়েছে? ঝুম বৃষ্টিতে সেই পাতাগুলো এখন নিশ্চয়ই গাঢ় সবুজ হয়ে উঠেছে। হেমার বুকের ভেতরটা কেমন তড়পায়। এত ভেবেও নিজেকে কেন সে অনুভূতিহীন করতে পারে না? মানুষ এমন কেন? একটা পাতার জন্য, একটা ফুলের জন্য, এক ফোটা শিশিরের জন্য, একটা কল্পনার নদী, খানিক মেঘ, একটা পাহাড়, খানিক বৃষ্টি, খানিক স্মৃতি, খানিক স্পর্শ কিংবা ভুলে যাওয়া একটা গোটা মানুষের জন্যও কেন তার মন কেমন করে!
মানুষ হয়ে জন্মানোর এই এক কষ্ট! সকলই কেমন বুকের ভেতর ডুবে ডুবে লুকিয়ে থাকে। তারপর সুযোগ পেলেই ভেসে ভেসে ওঠে। তারপর বানের জলের মতন সকল কিছু ভাসিয়ে দেয়
>প্যারাডক্সিক্যাল সাজিদ(হার্ডকভার)- আরিফ আজাদ

সার সংক্ষেপ: বিশ্বাসের কথা কতটা শক্ত করে বলা যায়? বিশ্বাসী প্রাণের সুর কতটা অনুপম হতে পারে? বিশ্বাসকে যুক্তির দাঁড়িপাল্লায় মাপা কি খুব সহজ? অবিশ্বাসীকে কতটা মায়াভরা স্পর্শে বিশ্বাসের শীতল পরশ দেয়া যায়? যুক্তিই মুক্তি নাকি বিশ্বাসের যুক্তিতে মুক্তি? জানতে হলে পড়তে পারেন…
>প্রোগ্রামিংয়ের বলদ টু বস(হার্ডকভার)-ঝংকার মাহবুব

সার সংক্ষেপ:
বস হওয়ার ধারাপাত
Data structure-এর লাল সুতা
খড়ের stack এ মারে গুঁতা
queue- এর ঠাসায় ছিঁড়ে জুতা
কাক object-এর প্রেমের জোড়া
class-এর নাকে উঠছে ফোঁড়া
Hast table- এ নাচে মিলা
Linked List-এর প্যান্ট ঢিলা
Search করলে আমের আঁটি
ভেঙে যাবে sort-এর বাটি
OOP- এর বেয়াইন কোলা ব্যাঙ
Tree তে উঠে ভাঙছে ঠ্যাঙ
সাহেব হবে, পুরান ভোদাই
অ্যাপ বানিয়ে করবে বড়াই
চাকরি এসে ধরবে জড়াই।
মজায় মজায় শিখুন প্রোগ্রামিং বেস্টসেলার লেখক ঝংকার মাহবুবের নতুন বইয়ে।

>আবারো টুনটুনি ও আবারো ছোটাচ্চু (হার্ডকভার)-মুহম্মদ জাফর ইকবাল

সার সংক্ষেপ: বড় চাচা পেপার পড়তে না পেরে একেবারে মুষড়ে পড়েছেন। এদিকে টুনি খেয়াল করেছে বাড়ির পেপারটা প্রতিদিন কেউ চুরি করে নিয়ে যাচ্ছে। ছোটাচ্চু কে জানাতে হবে ব্যাপারটা। টুনি ও ছোটাচ্চু কি পারবে দুর্ধর্ষ পেপার চোরের রহস্য ভেদ করতে?

অতিরিক্ত ডিসকাউন্টের বই
>শেষ চিঠি(হার্ডকভার)-আয়েশা ফয়েজ

সার সংক্ষেপ: শেষ চিঠি আয়েশা ফয়েজের শেষ বই । আগে ‘জীবন যে রকম’ নামে তিনি একটি বই লিখেছিলেন আমেরিকায় বসে, যেটি তাঁর লেখার পনেরো বছর পর প্রকাশিত হয় । ২য় এই বইটি তাঁর মৃত্যুর ২ বছর পর প্রকাশিত হলো । এটি কি আসলে একটি বই ? এটি আসলে একটি চিঠি, প্রিয় পুত্রকে লেখা মায়ের হাহাকার ! নেই পুত্র আর তাঁর মা কেউ আর এখন এই ভুবনে নেই । কে জানে এই ‘শেষ চিঠি’ হয়তবা তাদের একটা যোগসূত্র .. !
>কুইন অভ দ্য ডন(পেপারব্যাক)-হেনরি রাইডার হ্যাগার্ড , সায়েম সোলায়মান

সার সংক্ষেপ: দলটা অদ্ভুত।রানি হয়েও চাষির স্ত্রীর বেশ ধারণ-করা রিমা।চাষির মেয়ের মতো করে সাজানো রাজকুমারী নেফ্রা।সম্ভ্রান্ত ধাইমা থেকে আটপৌরে রমণী সাজা কেম্মাহ্।দেহরক্ষী থেকে কুলিতে পরিণত হওয়া দৈত্যাকৃতির রু।এবং ত্রাতা হিসেবে আবির্ভূত হওয়া রহস্যময় টাউ।পালাচ্ছেন তাঁরা।কারণ ভীষণ এক যুদ্ধে নিহত হয়েছেন ফারাও খের্পেরা, বিজয়ী পক্ষ হত্যা করতে চাইছে রানি ও রাজকুমারীকে।
দলটা কি পারবে মেমফিসের পবিত্র ভূমিতে হাজির হতে, যেখানে থাকেন গোপন এক ভ্রাতৃসঙ্ঘের প্রতিষ্ঠাতা সাধু রয়?

>ভূতের বাচ্চা সোলায়মান(হার্ডকভার)-মুহম্মদ জাফর ইকবাল

সার সংক্ষেপ:
ছোট্ট একটা ভূতের বাচ্চা। নাম সোলায়মান। নীতুদের ডাকাডাকিতে মাকে ছেড়ে চলে এসেছে বাচ্চাটা। এখন আর ফিরে যেতে পারছে না। নীতু প্রমিজ করেছে বাচ্চাটাকে আবার তার মায়ের কাছে ফিরিয়ে দেবে। কিন্তু কিভাবে?

>প্রিয় এই পৃথিবী ছেড়ে(হার্ডকভার)-আনিসুল হক

সার সংক্ষেপ:
চারজন মানুষ মঙ্গল গ্রহে যাচ্ছে । একমুখী যাত্রঅ । যাওয়া যাবে কিন্তু ফেরা যাবে না । সেই দলে রয়েছে একজন বাংলাদেশি নারী, নাম সাবিনা আক্তার শিমু । এর পরের গল্পটা বেশ রোমাঞ্চকর ..

>৫২টি প্রোগ্রামিং সমস্যা ও সমাধান(পেপারব্যাক)-তামিম শাহরিয়ার সুবিন

সার সংক্ষেপ:
প্রোগ্রামিংয়ের ক্ষুদ্র থেকে বিস্তর সমস্যা সমাধানের এ এক সহজ ধাপ । ষষ্ঠ শ্রেণি থেকে শুরু করে বিভিন্ন শ্রেণির পাঠকের চাহিদা পূরণ করতে সহায়ক বইটি

দেখুন রকমারি ডট কম বেস্টসেলার সকল বই