‘Let’s Start With an E’: একের ভেতর দুই!

ব্যবসা কিংবা উদ্যোগ শুরু করার বই
start with an E feature

কেমন হতো যদি আপনার উদ্যোগ বা ব্যবসায় সহায়তার জন্য সার্বক্ষণিক একজন সহযোগী কিংবা পথপ্রদর্শক পেতেন? শুনতে অবাস্তব লাগলেও এমনটি সম্ভব হচ্ছে ‘জাওয়াদ আরাফ খান‘ এর বই “Let’s Start with an E এর মাধ্যমে। বাজারে ব্যবসা ও উদ্দ্যোগ নিয়ে অনেক বই থাকলেও সেগুলো বেশিরভাগই high scale business কে কেন্দ্র করে, তবে সবচেয়ে বেশি সংগ্রাম অনুভব করে মানুষ এই উদ্যোগের শুরুতেই অর্থাৎ হাতেখড়িতেই। অনেকে দিক-নির্দেশনা তো দূরে থাক, শুরু করার মনোবল কিংবা মোটিভেশনই পান না। তাদের জন্য একের ভেতর দুই একটি বই এটি।

কীভাবে আপনি আপনার ব্যবসা বা উদ্যোগ শুরু করতে পারেন এবং ধাপে ধাপে লাভজনক অবস্থায় নিয়ে যেতে পারেন বইটিতে মূলত তাই দেখানো হয়েছে। এছাড়াও রয়েছে ব্যবসায়িক বিভিন্ন জ্ঞান এবং শিক্ষা যেগুলো খুব সহজভাবে উদাহরণ এর সাথে ফুটিয়ে তুলেছেন লেখক। এই বইটি হতে পারে যে কোন নতুন উদ্যোক্তা এর সার্বক্ষণিক সঙ্গী। লেখক জাওয়াদ আরাফ খান তার দীর্ঘ ৭ বছরের বিভিন্ন ব্যবসায়িক অভিজ্ঞতা ও জ্ঞান এর আলোকে লিখেছেন বইটি। তিনি নিজে যেসব প্রতিবন্ধকতা পার করে এসেছেন সেগুলোই বিস্তারিত লিখেছেন এবং কীভাবে তা মোকাবিলা করেছেন তাও রয়েছে এই বইতে। তিনি বাংলাদেশি একজন ২২ বছর বয়সী তরূণ যিনি বাংলাশের প্রতিনিধিত্ব করেছে আন্তর্জাতিকভাবে বিশ্বমঞ্চে। কাজ করেছেন দেশের অনেকগুলো স্বনামধন্য প্রতিষ্ঠান ও স্টার্টআপ এর সাথে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া,আয়ারল্যান্ড, স্পেইন সহ বেশকিছু দেশের প্রতিষ্ঠানে কাজ করেছেন দায়িত্ব ও নিষ্ঠার সাথে। বর্তমানে আমেরিকার একটি Law Firm এ আছেন Admin & Development Lead হিসেবে। এছাড়াও দেশ বিদেশের বিভিন্ন ব্যবসা ও উদ্যোগ কে সাহায্য করেছেন নানাভাবে। তারই ধারাবাহিকতায় রচনা করলেন এই বই বিশ্ববাসীর জন্য।

Let's start with an E
Let’s start with an E

BUY NOW

বইটি দু’টি ভাগে বিভক্ত। প্রথম ভাগটি হচ্ছে – আপনি আপনার যেকোন ব্যবসা কিংবা উদ্যোগ শুরু করার আগে আপনার কী কী জানতে হবে এবং দ্বিতীয় ভাগ টি হচ্ছে ব্যবসা কিংবা উদ্যোগ শুরু করার জন্য আপনার কী কী করতে হবে। সর্বমোট রয়েছে ৩০ টি চ্যাপ্টার। এগুলো কোন পুঁথিগত বিদ্যা নয় বরং পুরোপুরি বাস্তবসম্মত জ্ঞান যা লেখক দীর্ঘ সময়ের অভিজ্ঞতায় অর্জন করেছেন। এছাড়াও রয়েছে অনেক বিশ্ববিখ্যাত উদ্যোক্তাদের মজার ঘটনা ও তাদের থেকে শিক্ষা। নানা ধরণের গবেষণা ও পরিসংখ্যান ও যুক্ত করেছে লেখক। যেসব জ্ঞান ও দক্ষতা দীর্ঘ সময় নানা ভুল থেকে শিখেছেন, তাই নতুনদের মাঝে বিলিয়ে দিচ্ছেন যাতে তারা কোনরকম ভুল জেনেবুঝে না করে এবং সফলতার জন্য সর্বদা এক ধাপ এগিয়ে থাকেন।

আমাদের দেশের অনেকেই এখন উদ্যোক্তা  হতে আগ্রহী তবে সঠিক জ্ঞান ও কিভাবে নিজের উদ্যোগ কে চিন্তাস্তর থেকে লাভজনক অবস্থায় নিয়ে যাওয়া যায় তা দেখানো হয়েছে।  তাই বইটি কিনে যে কেউ পেতে পারেন সঠিক দিক-নির্দেশনা ও সফল হবার সুযোগ।

জাওয়াদ আরাফ খান-এর অন্যান্য বই দেখুন 

Rokomari Editor

Rokomari Editor

Rokomari is one of the leading E-commerce book sites in bangladesh

Leave a Comment

You May Also Like This Article

Rokomari-blog-Logo.png
Join our mailing list and get the latest updates
Loading