প্রিয়মুখ-রকমারি বুক রিভিউ প্রতিযোগিতা–২০২১ এ অংশগ্রহণ করে জিতে নাও অসংখ্য পুরস্কার!

বই রিভিউ

শুরু হলো নতুন প্রতিযোগিতা

প্রিয়মুখ-রকমারি বুক রিভিউ প্রতিযোগিতা– ২০২১

সম্প্রতি শেষ হয়েছে রকমারি বুক ক্লাবের রিভিউ প্রতিযোগিতা। সেখানে বুক ক্লাবের সদস্যদের সাড়া দেখে মুগ্ধ হয়েছে সবাই। সেরা বিশজনকে বিজয়ী করা হয়েছিলো। কিন্তু এবার প্রিয়মুখের দশ বছর পূর্তিতে প্রিয়মুখকে সঙ্গে নিয়ে রকমারি বুক ক্লাবে নতুন রিভিউ প্রতিযোগিতায় আসছে ভিন্ন কিছু। চলুন, তবে মন দিয়ে বিস্তারিত পুরোটা পড়ে নেয়া যাক।

রিভিউ ধরনঃ

  • ভিডিও
  • লিখিত

রিভিউ বইয়ের ক্যাটাগরি

শুধুমাত্র প্রিয়মুখ প্রকাশনীর যে কোন বই রিভিউ করা যাবে। প্রিয়মুখ প্রকাশনীর বইগুলোর তালিকা নিচে নিয়মাবলীতে থাকবে।

বই রিভিউ 2

 

নিয়মাবলী

১. রিভিউ অবশ্যই প্রিয়মুখ থেকে প্রকাশিত কোন বইয়ের হতে হবে। প্রিয়মুখ থেকে প্রকাশিত বইগুলোর তালিকা পেতে ক্লিক করুন

২. রিভিউ লেখার ক্ষেত্রে ন্যূনতম শব্দ সংখ্যা ৩০০ হতে হবে। ভিডিও রিভিউ করার ক্ষেত্রে সর্বনিম্ন দুই মিনিটের হতে হবে।

৩. লিখিত রিভিউ লেখার ক্ষেত্রে দু’টো ধাপ অতিক্রম করতে হবে। আপনি যেই বইটি রিভিউ করছেন, রকমারিতে সেই বইটির নিচে রিভিউ সেকশনে আপনার লিখিত রিভিউটি প্রদান করতে হবে। তারপর রকমারি বুক ক্লাবের ফেসবুক গ্রুপে রিভিউটি পোস্ট করতে হবে। ফলাফলের সময় অনেক ভালো রিভিউ হবার পরও শুধুমাত্র রকমারি ওয়েব সাইটে না দেয়ার কারণে আপনার রিভিউটি বাদ পড়তে পারে। (রকমারির ওয়েবসাইটে কীভাবে আপনি রিভিউ দেবেন তা দেখে নিন এই ভিডিও থেকে

৪. লিখিত ও ভিডিও উভয় ক্ষেত্রেই রিভিউটি পোস্ট করতে হবে রকমারি বুক ক্লাবের ফেসবুক গ্রুপে

রকমারি বুক ক্লাবে জয়েন করতে ক্লিক করুন

৫. রিভিউর একদম শুরুতে কিংবা শেষে স্পষ্টভাবে রিভিউকৃত বইটির নাম ও লেখকের নাম উল্লেখ করতে হবে। সঙ্গে যিনি রিভিউ করছেন তার নাম উল্লেখ করলে ভালো হয়। এতে করে রিভিউটি পর্যালোচনা করতে সুবিধা হবে।

৬. একজন যত ইচ্ছা ততবার প্রিয়মুখের যে কোন বই নিয়ে রিভিউ করতে পারেন।

৭. রিভিউটি পূর্বে কোথাও প্রকাশিত হওয়া যাবে না। প্রকাশিত কিংবা অন্যস্থান থেকে নেয়া রিভিউ প্রমাণ হলে সঙ্গে সঙ্গে তার অংশগ্রহণ বাতিল করা হবে। এ ব্যাপারে রকমারি বুক ক্লাবের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার রাখে।

৮. এই প্রতিযোগিতায় প্রদানকৃত রিভিউটির কপিরাইট রকমারি সংরক্ষণ করবে। ভবিষ্যতে রকমারি ব্লগ, সামাজিক মাধ্যম কিংবা যে কোন প্রচারের কাজে রকমারি এই রিভিউটি ব্যবহার করার অধিকার রাখে।

৯. গ্রুপে যে কোন রিভিউ পোস্ট করার পূর্বে #priyomukh_rokomari_book_club_review_2021 হ্যাশ্যটাগটি ব্যবহার করতে হবে। আবারও বলছি, ভিডিও কিংবা লিখিত যে কোন রিভিউর পূর্বে এই হ্যাশট্যাগটি সঠিক ভাবে ব্যবহার করতে হবে। হ্যাশট্যাগ না দিলে কিংবা ভুল দিলে রিভিউ প্রতিযোগিতার ফলাফল তৈরির সময় এটি বিচারকদের চোখ এড়িয়ে যাবার সম্ভাবনা রয়েছে। তাই দয়া করে এদিকে খেয়াল রাখতে হবে।

১০. রাষ্ট্র, ধর্ম কিংবা কোন ব্যক্তিকে কেন্দ্র করে আপত্তিকর শব্দচয়ন, বিভ্রান্তি সহ যে কোন ধরণের সংবেদনশীল বিষয়ে কোন রিভিউতে আপত্তিকর কিছু থাকলে, রিভিউটি বাতিল বলে গন্য হবে।

মনে রাখবেন, ভিডিও রিভিউর ক্ষেত্রে আপনার ক্যামেরার রেজুলেশন কিংবা অন্যান্য কারিগরি বিষয়কে গন্য করা হবে না। শুধুমাত্র আপনার রিভিউর দিকগুলো বিবেচনা করা হবে। তাছাড়া কোন রিভিউকেই লাইক, কমেন্ট, রিঅ্যাক্ট ইত্যাদি দ্বারা কোন ধরণের বিচার করা হবে না। সম্পূর্ণভাবে আপনার রিভিউর মানকেই বিবেচ্য হিসেবে ধরা হবে।

সময়সূচি

  • রিভিউ জমা দেওয়া শুরু- ২৫ জুলাই, ২০২১
  • রিভিউ জমা দেওয়া শেষ সময়- ১৬ আগস্ট, ২০২১
  • ফলাফল ঘোষণা- ২৫ আগস্ট, ২০২১

পুরস্কার

  • সেরা তিনজন পাবেন যথাক্রমে- ৫ হাজার টাকা, ৩ হাজার টাকা এবং ২ হাজার টাকার অর্থ পুরস্কার
  • সেরা সাতজন পাবেন বই উপহার
  • সেরা পঞ্চাশজন পাবেন টি-শার্ট উপহার

তো শুরু হয়ে যাক, প্রিয়মুখের প্রকাশিত বই নিয়ে রিভিউ। ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ছড়িয়ে পড়ুক বইয়ের কথা।

এখনি রিভিউ লিখতে ক্লিক করুন

Zubayer Ibn Kamal

Zubayer Ibn Kamal

For the last half a decade, I have been writing stories, articles, features, and other content in various national level magazines. I am most interested in creative writing. I have read thousands of fiction books in the last few years. I have memorized the book of the last revelation of God. My day goes by reading books and thinking.

Leave a Comment

Rokomari-blog-Logo.png
Join our mailing list and get the latest updates
Loading