সাশ্রয়ী খরচে, বইয়ের প্রচার মাস জুড়ে!

আপনার বইয়ের প্রচারের দায়িত্ব নিচ্ছে রকমারি ডটকম!
2022-03-28 offer Banner

প্রাবন্ধিক চিন্ময় কাশেম অনেক খেটেখুটে একটা বই লিখলেন। বইয়ের বিষয়বস্তু- চতুর্থ শিল্প বিপ্লবের যুগে চাকরির বাজারের হাল-হকিকত। লেখক হিসেবে এবারই তিনি প্রথম আত্মপ্রকাশ করলেন এই প্রবন্ধের বই দিয়ে। প্রকাশকও ঝুঁকি নিলেন। ভালো কনটেন্ট, নিশ্চয়ই বই বিক্রি হবে। কিন্তু বই প্রকাশিত হওয়ার পর দেখা গেল, কতিপয় পরিচিত ভাই-বন্ধু ছাড়া জনাব চিন্ময় কাশেমের বই তেমন কেউ কিনলো না। প্রকাশক নানান চেষ্টা-চরিত্র করে কিছু বই কয়েকটা লাইব্রেরিতে দিলেন। বেশিরভাগই গুদামে পড়ে ধুঁকতে লাগলো। এক সময় বইগুলোর মলাট নষ্ট হয়ে গেল। পাতাগুলো কুঁচকে গেল, কিছু বই উইপোকায় কেটে ফেললো। বইগুলো তখন সেরদরে বিক্রি করে দেয়া হলো। কিছু বই দু-একজন পাঠকের হাতে পৌঁছুলো ফুটপাত থেকে। পরের বছর একই প্রকাশক চিন্ময় কাশেমের বই কিছুতেই আর প্রকাশ করতে রাজি হলেন না। এদিকে বেচারা আরেকটা নতুন, মানসম্পন্ন লেখা নিয়ে তৈরি বই প্রকাশের জন্য। কিন্তু এই ধ্বংসের কারণ কী? প্রাবন্ধিক চিন্ময় কাশেম ভালো লিখেও কেন ঠেকে গেলেন? সেটাই বলতে যাচ্ছি। আসলে খুব বেশি বলারও প্রয়োজন নেই। এই লেখার শিরোনামের মধ্যেই ছোট্ট করে কারণটা বলে দেয়া আছে।

তবু আরও কিছু বলার ইচ্ছে থেকেই বলি, চিন্ময় কাশেমের পরিশ্রম উইপোকার খাদ্য হয়েছে এই জন্য যে- তিনি বইয়ের পাঠকশ্রেণি তৈরি করতে সক্ষম হননি। একই বিষয়ে হাজার হাজার বই প্রকাশিত হচ্ছে সারা বিশ্বজুড়ে। সারা পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে এখন চাইলে পাঠক বই সংগ্রহ করতে পারে। এত এত বইয়ের মধ্য থেকে অখ্যাত, অপরিচিত চিন্ময় কাশেমের বই লোকে কেন বেছে নেবে? বেছে নেয়া যে উচিত, সেটাইবা তারা কিভাবে জানবে? বলা যায়, চিন্ময় কাশেম মার খেয়ে গেলেন সঠিকভাবে প্রচারের অভাবে। এখন, তাঁর জায়গায় আসলে যে কেউ থাকতে পারেন।

বর্তমান সময়ে লেখা ছাড়াও বইয়ের মার্কেটিং এর দিকে খেয়াল রাখতে হচ্ছে লেখকদের। যেহেতু লেখকরা নিজেরা তাঁদের পুরো সময় এদিকে দিতে পারছেন না, কিংবা অনেকেই এই অনলাইন কর্মযজ্ঞের দুনিয়ায় খুব একটা সক্রিয় নন, তাই তাঁদের দায়িত্বটুকু নিজেদের ঘাড়ে তুলে নিচ্ছেন অন্য কেউ। রকমারি ডট কম এই প্রচারেরই একটা মাধ্যম। কিন্তু কথা হলো, বই প্রমোট করার জন্য তো আরও অনেকেই আছে। তাহলে রকমারি ডট কম কেন থাকবে আপনার প্রায়োরিটির তালিকায়? থাকবে, কারণ- চিন্ময় কাশেম পরের বছর এক্সওয়াইজেড ডটকমকে প্রচারের দায়িত্ব দিয়ে নতুন করে আরেকটা মার খেয়ে গিয়েছিলেন। চেহারা-সুরত হুবহু রকমারি ডটকমের মতো হলেও এক্সওয়াইজেড ডটকম আসলে তাকে কাঙ্ক্ষিত সুবিধাগুলো দিতে পারেনি। সেই ঘাটতিগুলোই আপনাকে পূরণ করে দেবে রকমারি ডট কম। প্রথমে বলা যাক বিনামূল্যে পাওয়া সুবিধার কথা।

রকমারি ওয়েবসাইটের রেজিস্টার্ড ইউজার ১৫ লক্ষের অধিক, যাদের কাছে বই সম্পর্কিত যে কোনো ই-মেইলই পৌঁছায়। এছাড়াও প্রতিদিন লক্ষ লক্ষ গ্রাহক ও পাঠক রকমারি ডট কম-এর ওয়েবসাইট এবং ব্লগ সাইট ভিজিট করছে। ফলে স্বতঃস্ফূর্তভাবেই অধিক সংখ্যক পাঠকের কাছে পৌঁছানোর সুবিধা আছে এই প্রতিষ্ঠানের মাধ্যমে। 

প্রতি বছর প্রচুর লেখক রকমারির পেইড ক্যাম্পেইনের সুবিধা গ্রহণ করে থাকেন। তাই রকমারিও তাঁদের কথা বিবেচনা করে নিয়ে এসেছে স্বল্প মূল্যে আকর্ষণীয় প্যাকেজ। নিচে তার একটি ফিরিস্তি দেয়া হলো-

কম্বো – ১

বইয়ের প্রচার মাসজুড়ে, প্যাকেজ-১

উপরের চার্ট থেকে দেখা যাচ্ছে, প্যাকেজ-১ এ প্রায় ৩৭% ডিসকাউন্ট দিয়ে ২৪০০০ হাজার টাকার প্যাকেজ পাওয়া যাচ্ছে ১৫০০০ টাকায়!

কম্বো-২ 

৬৫ পার্সেন্ট ডিসকাউন্ট এবং অতিরিক্ত ১৭৫ টাকা মিলিয়ে ১০০৫০০ টাকার প্যাকেজ মাত্র ৩৫০০০ টাকায়!

কম্বো-৩ 

বইয়ের প্রচার মাসজুড়ে, প্যাকেজ-৩

প্রায় ৭২ পার্সেন্ট ডিসকাউন্ট দিয়ে ১৮২৬০০ টাকার বিশাল প্যাকেজটি পাচ্ছেন মাত্র ৫০০০০ টাকায়!

সেবা আমাদের, সিদ্ধান্ত আপনার!

পেইড ক্যাম্পেইন নিতে এখানে ক্লিক করুন


বইয়ের প্রচারের জন্য যোগাযোগ করুন  ০১৭০৮১৬৬২৮১ নম্বরে। 

Rokomari Editor

Rokomari Editor

Rokomari is one of the leading E-commerce book sites in bangladesh

Leave a Comment

Rokomari-blog-Logo.png
Join our mailing list and get the latest updates
Loading